Outsourcing: +88 01970 900 933

WhatsApp: +88 01714 262 717

ক্যারিয়ারের নতুন দিগন্ত উন্মোচিত হচ্ছে আইটি (IT) দুনিয়ায়


আইটি সেক্টর এমন একটি Career Sector যেখানে একজন এক্সপার্ট আইটি প্রফেশনালের কোনদিনই যত দুর্যোগময় পরিস্থিতি হোক না কেন, তাদের ক্যারিয়ার নিয়ে এত দুশ্চিন্তা নেই। আইটি সেক্টরের একটি প্রচলিত কথা আছে "কাজ আমি ছেড়ে দিতে চাইলেও কাজ আমাকে ছাড়ে না"। তার একটি কারণ, আইটি প্রফেশনালদের জন্য কোন অফিস লাগেনা, কোন বিশেষ এনভায়রনমেন্ট এর দরকার হয় না, কোন ধরনের বৃহৎ মেশিনারিজের দরকার পড়ে না; একটি ল্যাপটপ বা কম্পিউটার হলেই যেকোনো পরিবেশে, যেকোনো পরিস্থিতিতে কাজ করে যেতে পারে অনায়াসে।



ক্যারিয়ারের নতুন দিগন্ত উন্মোচিত হচ্ছে আইটি (IT) দুনিয়ায়

 

একটা বিষয় লক্ষ্য করে দেখবেন করোনা ভাইরাসের (COVID-19) ভয়ঙ্কর ছোবলে সারা পৃথিবী যেখানে স্তব্ধ হয়ে পড়ে আছে, সারা বিশ্বের মানুষ যেখানে গৃহবন্দি, সমস্ত শিল্প-কারখানা ব্যবসা-বাণিজ্য সবকিছু স্থবির হয়ে পড়ে আছে, লাখো মানুষ আজ কর্মহীনতার আশঙ্কায় ভুগছে। কিন্তু একবার খেয়াল করে দেখুন IT সেক্টরের ছেলে-মেয়েরা কেউ কি বসে আছে? নিশ্চয়ই না, প্রত্যেকেই ঘরে বসে নিজের বিজনেস ডেভলপমেন্টের কাজ করে যাচ্ছে, অনলাইনে তাদের ক্লায়েন্টদের কাজ করে দিচ্ছে এবং বিভিন্ন ধরনের আইটি সেবা দিয়ে যাচ্ছে অর্থাৎ এই সেক্টরে বেকারত্বের বা কর্মহীনতার কোন দুশ্চিন্তা কারো মধ্যে দেখা যায় না। আইটি সেক্টর এমন একটি Career Sector যেখানে একজন এক্সপার্ট আইটি প্রফেশনালের কোনদিনই যত দুর্যোগময় পরিস্থিতি হোক না কেন, তাদের ক্যারিয়ার নিয়ে এত দুশ্চিন্তা নেই। আইটি সেক্টরের একটি প্রচলিত কথা আছে "কাজ আমি ছেড়ে দিতে চাইলেও কাজ আমাকে ছাড়ে না"। তার একটি কারণ, আইটি প্রফেশনালদের জন্য কোন অফিস লাগেনা, কোন বিশেষ এনভায়রনমেন্ট এর দরকার হয় না, কোন ধরনের বৃহৎ মেশিনারিজের দরকার পড়ে না; একটি ল্যাপটপ বা কম্পিউটার হলেই যেকোনো পরিবেশে, যেকোনো পরিস্থিতিতে কাজ করে যেতে পারে অনায়াসে।

আজকের পৃথিবীর এই বাস্তবতায় একটু অনুধাবন করলেই বুঝতে পারবেন অনলাইন দুনিয়ায় কোন কার্যক্রম এখন পর্যন্ত বন্ধ হয় নাই বরং অনলাইন দুনিয়ার কার্যক্রম আগের চেয়ে এখন কয়েকগুণ বেড়েছে।

আমরা আশা করছি করোনা ভাইরাস পরিস্থিতি যদি স্বাভাবিক হয়, পৃথিবীর প্রতিটি অঞ্চলে অনলাইন ভিত্তিক কাজের চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি পাবে। আর এই সম্ভাবনাময় ক্যারিয়ারে আপনি নিজেকে কতটুকু তৈরি করতে পেরেছেন।

উত্তরা ইনফোটেক বিগত ১০ বছর যাবৎ আইটি সেক্টরের এই সম্ভাবনাময় ক্যারিয়ারে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমাদের প্রতিষ্ঠান থেকে শত সহস্র ছেলে মেয়ে প্রশিক্ষণ নিয়ে তাদের ক্যারিয়ার গড়ে তুলেছে।

আইটি দুনিয়ায় আপনিও হতে পারেন আমাদের পরিবারের একজন। অনলাইন ট্রেইনিং এর মাধ্যমে আপনার পছন্দের কোর্সটি করুন ঘরে বসেই ‼️ আমরা নিম্নোক্ত তিনটি কোর্স অনলাইনের মাধ্যমে পরিচালনা করতে যাচ্ছি, আজই রেজিস্ট্রেশন করুন : https://bit.ly/2S2dwDM

১) ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট
২) গ্রাফিক্স ডিজাইন
৩) এসইও এন্ড ডিজিটাল মার্কেটিং

🏠 আমাদের অফিসের ঠিকানা:

বিএনএস সেন্টার, লিফট-৫, ৬ষ্ঠ তলা,
রুম নম্বর- ৬১০, সেক্টর # ০৭, উত্তরা, ঢাকা-১২৩০।

সরাসরি যোগাযোগ করুন:
📞 : 01970 900933, 01714 262717

***আমাদের এই অনলাইন কোর্সে ভর্তির জন্য আপনার আসনটি নিশ্চিত করতে রেজিস্ট্রেশন করুন অথবা আপনার ফোন নাম্বারটি আমাদের মেসেজ করে সিট কনফার্ম করতে পারবেন।

#stay_home #Stay_Safe